জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ স্থগিত পরীক্ষা কবে হবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল গত 17 অক্টোবর 2012 খ্রিস্টাব্দে। কিন্তু বর্তমান সময়ের দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। 25 তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে পরীক্ষাটি ছিল সেটি স্থগিত ঘোষণা করা হয়েছে ঘূর্ণিঝড়ের কারণে। এখন অনেকের মনেই একটি প্রশ্ন কবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে? জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে বিস্তারিত জানার জন্য আমাদের আজকের এই পোষ্ট। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা খুব সহজেই জানতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স এবং ডিগ্রির এবং মাস্টার্স পরীক্ষার সময়সূচি সম্পর্কে।

অনার্স প্রথম বর্ষ স্থগিত পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে?

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম একটি শিক্ষা ব্যবস্থা। জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত রয়েছেন প্রায় দেশের লাখ লাখ শিক্ষার্থী। যেহেতু সারা দেশজুড়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স এর শিক্ষার্থী রয়েছে তাই জাতীয় বিশ্ববিদ্যালয় কে অনেক বড় একটি সমস্যার সম্মুখীন হতে হয়েছে। কেননা ঘূর্ণিঝড়ের কারণে দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান এবং শিক্ষার্থীরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক অঞ্চলে পানি উঠে যাওয়ার কারণে তারা নিয়মিত পড়াশুনা করতে পারছেন না এমন কি রাস্তাঘাট পানিতে ডুবে যাওয়ার কারণে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দিতে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

যে সকল শিক্ষার্থীরা অনার্স প্রথম বর্ষের রয়েছেন তাদের মনে এখন একটাই প্রশ্ন কবে স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে? জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে যে অনার্স প্রথম বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুধুমাত্র অনার্স প্রথম বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়নি। একই সাথে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট সকল পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে। কবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা অনুষ্ঠিত হবে এ বিষয়ে আপনারা অনেকে জানতে ইচ্ছুক?জাতীয় বিশ্ববিদ্যালয় এখন পর্যন্ত কোনো বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়নি যে কবে পরীক্ষা অনুষ্ঠিত হবে।যদি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন বিজ্ঞপ্তি প্রকাশ করে আপনার সাথে সাথেই আপনাদেরকে জানিয়ে দিব কবে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে?

আপনারা অনেকেই প্রশ্ন করছেন যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কি সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে কিনা? এক্ষেত্রে অনেক ধরনের গণমাধ্যম নানা ধরনের বিভ্রান্তিমূলক নিউজ প্রকাশ করেছে। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসের ওয়েবসাইট থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে জানানো হয়েছে শুধুমাত্র 25 তারিখে যে সকল পরীক্ষা রয়েছে সে পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে। 

উপরের নোটিশেই স্পষ্ট করে বলা আছে শুধুমাত্র মঙ্গলবারের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া যে পরীক্ষা গুলো রয়েছে সেগুলো কিন্তু যথাসময়ে অনুষ্ঠিত হবে। যদি ঘূর্ণিঝড় আবার আঘাত হানে তাহলে নতুন আরেকটি বিজ্ঞপ্তির মাধ্যমে যদি তারা কোন নোটিশ দেয় তাহলে আমরা সাথে সাথে সেই নোটিশ আপনাদের কাছে পৌঁছে দেব। অথবা আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সেই নোটিশ দেখে নিতে পারবেন।

 

The Professor

Hi. I am a blogger. This is my blog site. Here I published article about Education.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button